এ অর্জন উৎসাহের: সুমি

শিরোপায় দৃষ্টি রেখে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমিয়েছিল বাংলাদেশ। কিন্তু যুব বিশ্বকাপ ফাইনালের এক পর্যায়ে স্বপ্ন ভঙ্গের ছায়া ভর করেছিল বাংলাদেশি সমর্থকদের। তবে শিরোপা নিয়েই ঘরে ফিরছে টাইগাররা। ক্রিকেট বিশ্ব অপলক দৃষ্টিতে যুব বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়নদের দেখছে।

এই অর্জন দেশের মানুষকে আন্দোলিত করেছে। কাঁদিয়েছে আবার হাসিয়েছে। শোবিজ অঙ্গনের মানুষ এ হাসি-কান্নার জোয়ারে ভাসছেন। সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে আলাপকালে সেই অনুভূতি ব্যক্ত করেছেন চিরকুট ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য, কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার শারমীন সুলতানা সুমি।

এই শিল্পী বলেন, ‘মানুষের যা প্রত্যাশা ছিল গতকাল পূরণ হয়েছে। বেশির ভাগ সময়ই তো প্রত্যাশার সঙ্গে প্রাপ্তি মেলে না। এবার আমরা লাকি ছিলাম, মিলে গেছে। এটা অনেক বড় অর্জন। অনেক গৌরবের বিষয়। আমাদের ছেলেরা অনেক কষ্ট করেছে। এগুলো থেকে আমরা বড়রাও শিক্ষা নিচ্ছি। ইতিবাচক কিছু ঘটলে তা থেকে সবাই উৎসাহিত হচ্ছি এবং ভবিষ্যতেও হবো।’

যুব দলের প্রতি প্রত্যাশা প্রসঙ্গে সুমি বলেন, ‘প্রত্যাশা ব্যক্ত করে কিছু চাপিয়ে দিতে চাই না। আমাদের ছেলেরা খুব স্বাভাবিকভাবে যেটা অর্জন করেছে, সেই স্বাভাবিকতা চলতে থাকুক। প্রচেষ্টা অটুট থাকুক। পরিশ্রম করতে থাকুক, বাকিটা এমনিতেই হয়ে যাবে।’

শারমীন সুলতানা সুমি ঝিনাইদহের শৈলকুপার পাঁচপাখিয়া গ্রামের মরহুম মকবুল হোসেনের কন্যা। তার মায়ের নাম শেলি খাতুন।পাঁচ বোন দুই ভাইয়ের মধ্যে সুমি ষষ্ঠ। বাবা খুলনায় জুটমিলে চাকুরি করতেন সে সুবাদে তার শৈশব ও কৈশোর কেটেছে খুলনা শহরে। এখন সবাই ঢাকার গুলশান নিকেতনে বসবাস করেন।

সুমি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইআর এ পড়ালেখা শেষ করে এ্যাডফার্মে ম্যানেজিং ডিরেক্টর হিসাবে কর্মরত।

আপনি আরও পড়তে পারেন